সৌদি আরবে বন্দুক হামলায় নিহত ২


প্রকাশিত: ০৩:৫০ পিএম, ৩১ মে ২০১৭

সৌদি আরবের রাজধানী রিয়াদে বন্দুকধারীর হামলায় অন্তত দুই জন নিহত হয়েছেন। বুধবার রিয়াদের একটি প্রাইভেট স্কুলে বন্দুকধারী ওই হামলা চালিয়েছে বলে স্থানীয় নিরাপত্তা বাহিনী সূত্রের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রিয়াদ পুলিশ এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক বিবৃতি না দেয়ায় নাম প্রকাশ না করার শর্তে নিরাপত্তা বাহিনীর ওই সূত্র বলছে, এক শিক্ষক বন্দুক নিয়ে স্কুলের একটি কক্ষে যান। পরে স্কুলের এক সহকারী অধ্যক্ষ ও অপর এক কর্মচারীকে গুলি করে হত্যা করেন তিনি।

ওই সূত্র বলছে, পুলিশ এ ঘটনাকে ফৌজদারী অপরাধ হিসেবে দেখছে। এটি সন্ত্রাসী হামলা নয়। সর্বশেষ তথ্য বলছে, সন্দেহভাজন ওই হামলাকারী ইরাকি নাগরিক। পুলিশ তাকে খুঁজছে।

গোলাগুলির এ ঘটনা রিয়াদের কিংডম স্কুলে ঘটেছে; সিটি গ্রুপ ও টাইম ওয়ার্নারের চেয়ারম্যান ও সৌদি যুবরাজ আলওয়ালিদ বিন তালাল এই স্কুল বিনিয়োগ পরিচালনা করেন।

এ ঘটনার পর রিয়াদে নিযুক্ত মার্কিন দূতাবাস সতর্কতা জারি করে বলছে, গোলাগুলির সময় ওই স্কুলে কোনো শিক্ষার্থী উপস্থিত ছিল না। টুইটারে রিয়াদের এই স্কুলে হামলা বিষয়ে প্রথমে তথ্য জানায় মার্কিন দূতাবাস।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।