দুবাইয়ে শ্রমিকদের জন্য বিনামূল্যে দাঁতের চিকিৎসা


প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১২ মে ২০১৫

দুবাইয়ের প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের `মৌখিক স্বাস্থ্যবিধি ইনিশিয়েটিভ হামদান বিন মোহাম্মদ` নামক একটি সংস্থার উদ্যোগে শ্রমিকদের প্রাথমিক স্বাস্থ্যসেবা ও সচেতনতা বৃদ্ধি করতে একটি মানবিক স্বাস্থ্যসেবা চালু করেছে। যেখানে প্রাথমিক পর্যায়ে শ্রমিকদের বিনামূল্যে দাঁতের চিকিৎসা সেবা দেয়া হবে।

আয়োজকরা বলছে, প্রতিবছর বিশ্বে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়। কিন্তু আমরা মনে করি দুবাই শুধু দিবসটি পালনে সীমাবদ্ধ থাকবে না বরং আমরা শ্রমিকদের যে সকল প্রাথমিক চিকিৎসাগুলো পাওয়ার মৌলিক অধিকার রয়েছে সেগুলো নিশ্চিত করবো। আর তাই আমরা প্রাথমিক অবস্থায় দাঁতের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে কাজ শুরু করতে যাচ্ছি।

এদিকে, এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে দেশটির সর্বোচ্চ পর্যায়ের নেতারা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলা হয়েছে, আমরা জানি মুখের ও দাঁতের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল তাই অল্প আয়ের শ্রমিকদের বিনামূল্যে চিকিৎসেবা প্রদানের এ আয়োজনকে আমরা সর্বদা সহযোগিতা করব।

আয়োজকরা বলছে, আমরা প্রাথমিকভাবে ২ হাজার নিম্ন আয়ের শ্রমিককে এই চিকিৎসা সেবা প্রদান করব। এই সব শ্রমিকের চিকিৎসেবা দিতে গিয়ে যদি কোন ধরণের টেস্টের প্রয়োজন হয় তাহলে এ ব্যাপারে আমাদের সহযোগীতা করবে ডেন্টাল মেডিসিন হামদান বিন মোহাম্মদ কলেজ কর্তৃপক্ষ।

এমন এক স্বেচ্ছাসেবী কাজের জন্য আয়োজকদের শ্রমিকদের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে। শ্রমিকরা আশা করছেন এতে তাদের ব্যয় অনেকটা কমে যাবে। ফলে তারাও হয়তো একটু আরামদায়ক জীবনযাপন করতে পারবে।

জেআর/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।