পানামার সাবেক সেনাশাসক ম্যানুয়েলের মৃত্যু


প্রকাশিত: ০৯:৩৬ এএম, ৩০ মে ২০১৭

পানামার প্রাক্তন সেনাশাসক জেনারেল ম্যানুয়েল অ্যান্তোনিও নরিগা সোমবার রাতে মারা গেছেন। ৮৩ বছর বয়সী ম্যানুয়েলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্থানীয় কর্মকর্তারা। খবর বিবিসির।

সম্প্রতি মস্তিস্কে অস্ত্রোপচার করার পর থেকেই রক্তক্ষরণজনিত সমস্যায় ভুগছিলেন ম্যানুয়েল। সোমবার রাতে পানামা শহরের সান্তো টমাস হাসপাতালে মারা যান তিনি।

যুক্তরাষ্ট্রের মিত্র ছিলেন ম্যানুয়েল। কিন্তু ১৯৮৯ সালে এসে তাকে ক্ষমতাচ্যুত করা হয়। এরপর তার বিরুদ্ধে মাদক ও অর্থ পাচারের অভিযোগ এনে তাকে কারাগারে পাঠায় যুক্তরাষ্ট্র।

হত্যা, দুর্নীতি ও অর্থ অাত্মসাতের দায়ে যুক্তরাষ্ট্রে তিনি আজীবন কারাভোগ করছিলেন। ১৭ বছর কারাভোগের পর মস্তিস্কে টিউমারের অপারেশনের জন্য গত জানুয়ারি মাসে তাকে পানামায় গৃহবন্দীর আদেশ দেয়া হয়।

মার্চে তার অপারেশন করা হয়; তারপর থেকেই রক্তক্ষরণ জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। পানামার বর্তমান প্রেসিডেন্ট জন কার্লোস ভারিলা এক টুইট বার্তায় লেখেন, ম্যানুয়েল নরিগার মৃত্যুর মধ্য দিয়ে আমাদের ইতিহাসের একটা অধ্যায় শেষ হলো।

কেএ/টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।