টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে প্রথম বাংলাদেশি নারী স্পিকার সাবিনা


প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২০ মে ২০১৭

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই যুক্তরাজ্যের বাঙালি অধ্যুষিত পূর্ব লণ্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নারী স্পিকার নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা আক্তার। প্রথম বাংলাদেশি হিসেবে স্পিকার নির্বাচিত হওয়ার আগে তিনি ডেপুটি-স্পিকারের দায়িত্ব পালন করেছিলেন।

পূর্ব লণ্ডনের টাউন হলে বার্ষিক সাধারণ সভায় তিনি নির্বাচিত হয়েছেন। সভায় নতুন পৌর-বছরের শুরুতে ক্যাবিনেটে ব্যাপক রদবদল আনার কথা জানান মেয়র।

sabina

স্পিকার নির্বাচিত হওয়ার পর সাবিনা আক্তার বলেন, টাওয়ার হ্যামলেটস ব্রিটেনের সবচেয়ে উত্তেজনাপূর্ণ শহর। অনেক সুযোগ আছে এখানে।

তিনি বলেন, আসন্ন পৌর-বছরে মেয়র, জনগণ, দাতব্য সংস্থা ও বিভিন্ন সংগঠনের সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি। কাউন্সিলে বাংলাদেশি এই নারী নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন মেয়র জন বিগস। ক্যাবিনেট থেকে দুই কাউন্সিলরের পদত্যাগের পর জন বিগস এতে পরিবর্তন আনার আভাষ দিয়েছিলেন আগেই।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।