এফবিআইপ্রধানকে বরখাস্ত করে চাপমুক্ত হয়েছেন ট্রাম্প


প্রকাশিত: ০৫:২৩ এএম, ২০ মে ২০১৭

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সাবেক এফবিআইপ্রধান জেমস কোমিকে বরখাস্ত করে বড় ধরনের চাপ থেকে মুক্ত হয়েছেন। মার্কিন বিভিন্ন গণমাধ্যমের সূত্র দিয়ে এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে বিবিসি।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কমিকে পাগল বলেও আখ্যা দিয়েছেন ট্রাম্প।

বরখাস্ত হওয়ার আগে মার্কিন নির্বাচনে রুশ সম্ভব্য রুশ হস্তক্ষেপের ঘটনাটির তদন্ত করছিলেন কমি। 

ট্রাম্প বলেন, রাশিয়ার কারণে আমি বিরাট চাপের মুখে ছিলাম; এখন সেই চাপ বন্ধ হয়েছে। হোয়াইট হাউসে রাশিয়ার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে গত সপ্তাহে আনুষ্ঠানিকে এক বৈঠকে ট্রাম্প এসব কথা বলেন।

ট্রাম্প বলেন, আমি তাকে বরখাস্ত করেছি। তিনি একজন পাগল লোক। ভাল কাজ করছিলেন না তিনি।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এবং রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সঙ্গে গত সপ্তাহে ওভাল অফিসে ট্রাম্পের ওই বৈঠক হয়। রাশিয়ার সম্পৃক্ততার বিষয়ে ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে, তার কেন্দ্রবিন্দুতেই রয়েছেন এই রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াক।

ওই বৈঠকের লিখিত বিবরণীর বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস যে প্রতিবেদন প্রকাশ করেছে সেখানে ট্রাম্পের যে বক্তব্যের উল্লেখ আছে তার কোনো প্রতিবাদও জানায়নি হোয়াইট হাউস।

কেএ/এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।