সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল পাকিস্তান


প্রকাশিত: ০৯:০৭ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

সরকারবিরোধী বিক্ষোভকারীরা পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভির প্রধান কার্যালয় ঘেরাও করেছে। ইসলামাবাদে টেলিভিশনটির সম্প্রচারও বন্ধ করে দেয় তারা। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি সামাল দেয় এবং বিক্ষোভকারীদের বের করে দেয়। পুনরায় শুরু হয়েছে পিটিভি সম্প্রচার।

সোমবার দুপুরে রাজধানীতে পিটিভির অফিসে হুট করেই ঢুকে পড়ে প্রতিবাদীরা। এক পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষেও ঢুকে পড়ে তারা। একরকম বিনাবাধায় বিক্ষোভকারীরা পিটিভির অফিসে প্রবেশ করে।

এ ঘটনায় দেশের সার্বিক নিরাপত্তা ইস্যুতে নওয়াজ শরীফ নেতৃত্বাধীন ক্ষমতাসীন সরকারের চরম নড়বড়ে চেহারাই প্রকাশিত হয়েছে বলে মনে করছেন আন্তর্জাতিক বিশ্লেষকরা।

এর আগে সকালে রাজধানীর ‘রেড জোন’-এ পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বাধে। ইসলামাবাদে প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে বিক্ষোভকারীরা এগিয়ে গেলে পুলিশ তাদের বাধা দেয়। বিক্ষুব্ধরা পুলিশের ওপর লাঠিসোঁটা নিয়ে চড়াও হলে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে।

সঙ্কট নিরসনের জন্য আগের দিন রবিবার পাক সেনাবাহিনী ‘মধ্যস্থতাকারী’র ভূমিকা নিয়ে সরকার ও বিরোধী- উভয় পক্ষকেই আলোচনায় বসার আহ্বান জানান। তবে সোমবারের সার্বিক পরিস্থিতি অবশ্য সঙ্কট নিরসনের কোনো আলো দেখাচ্ছে না।

সরকার পতন ও প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পদত্যাগের দাবিতে চলমান বিক্ষোভে গত দুই দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত তিনজন নিহত হয়েছে, আহত হয়েছে শতাধিক। সূত্র : ডন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।