তিন তালাক নিষিদ্ধ হলে নতুন আইন করবে ভারত সরকার


প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৫ মে ২০১৭

ভারতের সুপ্রিম কোর্ট তিন তালাক প্রথা নিষিদ্ধ করলে কেন্দ্রীয় সরকার মুসলিম বিবাহ ও বিবাহ বিচ্ছেদ নিয়ে নতুন আইন আনবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি।

তালাক ইস্যুতে আজ (সোমবার) ভারতের সুপ্রিম কোর্টে শুনানির সময় কেন্দ্রীয় সরকারের অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি তালাক প্রথার সমস্ত ব্যবস্থাকে বৈষম্যমূলক বলে মন্তব্য করেন। তিনি বলেন, যদি সুপ্রিম কোর্ট তিন তালাক, নিকাহ হালালা এবং বহুবিবাহ নিষিদ্ধ করে তাহলে সরকার এ নিয়ে নতুন আইন তৈরি করবে।

তিনি বলেন, আমরা কীভাবে জীবনযাপন করব তার উপর নিয়ম তৈরি করা যেতে পারে। বিয়ে এবং তালাক ধর্মের সঙ্গে সংশ্লিষ্ট ইস্যু নয়। কুরআনের ব্যাখ্যা করা সুপ্রিম কোর্টের কাজ নয়।

এ সময় প্রধান বিচারপতি বলেন, আপনি যা বলছেন তাতে সংখ্যালঘুদের অধিকার তো শেষ হয়ে যাবে। আদালত সংখ্যালঘুদের অধিকার রক্ষার অভিভাবকও।

সুপ্রিম কোর্ট জানায়, এই মুহূর্তে তিন তালাক ছাড়া অন্য কোনো ইস্যু বিবেচনা করার সময় নেই। কিন্তু ভবিষ্যতে বহুবিবাহ ও নিকাহ হালালা বিচারাধীন করা যেতে পারে।

জেডএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।