সৌদি ও আইএসআইএলের মধ্যে পার্থক্য নেই : হিজবুল্লাহ


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৫ মে ২০১৫

লেবাননের হিজবুল্লাহর উপ-মহাসচিব শেইখ নায়িম কাসেম বলেছেন, সৌদি শাসক গোষ্ঠী ও সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের মধ্যে কোনো পার্থক্য নেই। কারণ আইএসআইএল সন্ত্রাসীরা গলা কেটে মানুষ হত্যা করছে। আর সৌদি শাসক গোষ্ঠী জঙ্গি বিমানের সাহায্যে একসঙ্গে শিশু, নারী ও বৃদ্ধসহ শত শত মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে। উভয় গোষ্ঠীই মুসলমানদের হত্যা করছে।

তিনি রাজনৈতিক উপায়ে ইয়েমেন সমস্যা সমাধানের আহ্বান জানান। তিনি বলেন, ইয়েমেনে আগ্রাসন চালিয়ে ইহুদিবাদী ইসরাইলের সেবা করছে সৌদি আরব ও তার মিত্র বাহিনী। মঙ্গলবার লেবাননের দক্ষিণাঞ্চলে এক জনসমাবেশে তিনি এ কথা বলেন।

নায়িম কাসেম আরও বলেছেন, ইয়েমেনে মার্কিন মদদপুষ্ট সৌদি আগ্রাসন মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির ইসরাইলি পরিকল্পনা বাস্তবায়নের সহায়ক এবং এর মাধ্যমে আইন ও মানবতাকে ভূলুণ্ঠিত করা হচ্ছে। তিনি বলেন, মধ্যপ্রাচ্যে নিজেকে নিরাপদ রাখতে ইসরাইল আরব তথা মুসলমানদের মধ্যে বিভেদ ছড়িয়ে দিতে চাইছে।

ইয়েমেনে বর্বর আগ্রাসনের বিষয়ে আন্তর্জাতিক সমাজের নীরবতার সমালোচনা করে তিনি বলেন- নীরবতা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মানবিক বিষয়গুলোও বিবেচনায় নিচ্ছেন না এবং যুদ্ধাহত ও অসুস্থদের কাছে সাহায্য পৌঁছে দেয়ার অনুমতি দিচ্ছেন না।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।