ছিনতাই ঠেকানো হ্যান্ডব্যাগ আসছে বাজারে


প্রকাশিত: ০৪:৫৬ এএম, ১২ মে ২০১৭

নারীদের হ্যান্ডব্যাগ ছিনতাইয়ের ঘটনা প্রায়ই শোনা যায়। তবে মালয়েশিয়ার একটি কোম্পানি নারীদের হ্যান্ডব্যাগের সঙ্গে চেইন দিয়ে ঝোলানো এমন একটি থলে উদ্ভাবন করেছে, যার ফলে হ্যান্ডব্যাগ নিয়ে পালালে শিগগিরই সে ধরা পড়বে।

মালয়েশিয়ার ‘অ্যাশ বি নিম্বল’ কোম্পানি নারীদের জন্য এ হাতব্যাগ তৈরি করছে। কোম্পানিটি সাধারণত খেলাধুলার পোশাক তৈরি করে। কিন্তু মালয়েশিয়ায় ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাওয়া ‘হ্যান্ডব্যাগ ডেটোনেটর’ বাজারে ছাড়তে চায় তারা৷ মূলত তারা ছিনতাইয়ের ক্ষেত্রে অনুরূপ প্রতিষেধক প্রয়োগ করতে চাইছে বলে ডয়চে ভেলে’র এক প্র্রতিবেদনে জানানো হয়েছে।

প্রতিবেদনটিতে বলা হয়, ডেটোনেটর অন্য কিছু নয়, ‘ডাই’ বা রঙ এবং ‘ডেটোনেটর’ বা বোমার সলতে জুড়ে ডেটোনেটর৷ চোর হ্যাঁচকা টান দিয়ে হাতব্যাগ ছিনতাই করে পালালে হাতব্যাগের মালিক মোবাইল ফোনের মাধ্যমে ডেটোনেটরকে সক্রিয় করলে রঙের থলেটি ফেটে রঙ ও ধোঁয়া বের হতে থাকবে, যার ফলে চোরের খুব সহজেই অবস্থান চিহ্নিত করা যাবে।

মালয়েশিয়ার ‘অ্যাশ বি নিম্বল’ কোম্পানিটি নারীদের লিপস্টিকের মতো নানান রঙের ডেটোনেটর বাজারে ছাড়ছে বলেও জানানো হয়।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।