বানর ছানার জন্য মায়ের গগণবিদারী কান্না


প্রকাশিত: ০২:১৩ পিএম, ১০ মে ২০১৭

সন্তানের প্রতি মায়ের ভালোবাসার সঙ্গে পৃথিবীর কোনো কিছুরই তুলনা চলে না। মায়ের আঁচলই সন্তানের নির্ভরতার স্থান, প্রাণ জুড়ানোর শেষ আশ্রয়স্থল। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা পৃথিবীর সবার ভালোবাসার ওপরই; তা বলাই যায়।

শুধু মানুষের ক্ষেত্রেই তা নয়। পশু-পাখির ভালোবাসাও সন্তানদের প্রতি একই রকম। যেমন ভারতের জাবালপুরের এই ছবিটিই এসব কথার প্রমাণ। হঠাৎ একটি বানর ছানা মারা যাওয়ার পর গগণবিদারী কান্নায় ভেঙে পড়ে মা বানরটি।

বানর ছানাটিকে কোলে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়া মা বানরটির এ দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন ৩১ বছর বয়সী ভারতীয় সাংবাদিক অভিনাশ লোধি। তিনি বলেন, এই ছবি আমার হৃদয়কে নাড়া দিয়েছে। আমার পুরো ফটোগ্রাফি জীবনে এ ধরনের কোনো ছবি দেখিনি।

‘এটি ছিল খুব দ্রুত ঘটে যাওয়া একটি ঘটনা। আমি জানতাম না কী ঘটতে যাচ্ছে। তবে যখন নিশ্চিত হলাম এই দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে তার পর ঘণ্টাব্যাপী আমি নীরব ছিলাম।’

তিনি বলেন, ‘এটি একটি বিরল মুহূর্ত; বিশেষ করে প্রাণীদের ক্ষেত্রে।’

সূত্র : দ্য টেলিগ্রাফ

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।