ম্যাক্রোঁ বিরোধী বিক্ষোভে উত্তাল প্যারিসে গ্রেফতার ১৫০


প্রকাশিত: ০৩:৩১ পিএম, ০৮ মে ২০১৭

ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বিরোধী প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে প্যারিস। বেসরকারীভাবে নির্বাচনী ফলাফল ঘোষণার পরপরই বিক্ষোভে নেমেছে বিরোধীরা। সোমবার ফরাসি পুলিশ বলছে, রাতজুড়ে বিশৃঙ্খলার অভিযোগে প্যারিসের বিক্ষোভ-সমাবেশ থেকে অন্তত ১৪১ জনকে অাটক করা হয়েছে।

প্যারিসের উত্তর-পূর্বাঞ্চলের মেনলিমনট্যান্ট থেকে বিক্ষোভকারীদের গ্রেফতার করেছে পুলিশ। সরকারি সম্পত্তি ধ্বংস ও পুলিশের ওপর মিসাইল নিক্ষেপের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে।

রোববারের প্রায় ৬৬ শতাংশ ভোটে নির্বাচিত হয়েছেন দেশটির মধ্যপন্থি রাজনীতিক এমানুয়েল ম্যাক্রোঁ। কট্টর ডানপন্থি রাজনৈতিক দল ন্যাশনাল ফ্রন্টের প্রার্থী লি পেন পেয়েছেন মাত্র ৩৪ শতাংশ ভোট।

নবনির্বাচিত ফ্রান্সের প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের নেতারা। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউরোপীয় ইউনিয়নের নেতারা।

সূত্র : রয়টার্স, এএফপি।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।