১০ লাখ লিটার মদ খেয়েছে ইঁদুর!


প্রকাশিত: ১১:২৩ এএম, ০৫ মে ২০১৭

১০ লাখ লিটার মদ ইঁদুরে খেয়ে ফেলেছে। অবিশ্বাস্য হলেও বিহারের পুলিশ কর্মকর্তারা এমনটাই দাবি করছেন। বিহারে গত বছর এপ্রিল মাসে জব্দ করা মদের হিসাব দিতে গিয়ে এমনটাই বলছেন বিহারের পুলিশ।

তাদের দাবি বোতলের ছিপি নষ্ট করে ভেতরের মদ খেয়েছে ইঁদুরের দল। এছাড়া কিছু বোতল ভেঙেও গেছে। মদ নিষিদ্ধ হয়ে যাওয়ার পর গত বছর রাজ্যে তল্লাশি চালিয়ে বহু মদের বোতল জব্দ করে বিভিন্ন থানায় রাখা হয়েছিল।

জব্দ করা মদের মধ্যে ৫ লাখ ৬৭ হাজার ৮৫৭ লিটার বিদেশি মদ এবং ৩ লাখ ১০ হাজার ৪৯২ লিটার দেশি মদ।

বিভিন্ন থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের ইঁদুরের ওপর দায় চাপিয়ে দেওয়ার বিষয়টি বিশ্বাস করছেন না শীর্ষ কর্মকর্তারা। জব্দ করা ওই বিপুল পরিমাণ মদের বোতল কালোবাজারে চলে গেছে বলে ধারণা করছেন তারা। এ নিয়ে তদন্তও শুরু হয়েছে।

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এসকে সিংঘল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পাটনার আইজিকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই রিপোর্ট দেখেই ব্যবস্থা নেওয়া হবে।

ইঁদুর আসলে মদ খেয়েছে কি না, তা নিয়ে তদন্ত শুরুর দিনেই মদ খাওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য গ্রেফতার হয়েছেন।

পাটনার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা মনু মহারাজ বলছেন, বৃহস্পতিবার একটি পুলিশ ব্যারাকে পরিদর্শন করতে গিয়ে তিনি দুই পুলিশ সদস্যকে মদ্যপ অবস্থায় দেখতে পান।

তাদের ধরতে গেলে মহারাজের ওপরেই চড়াও হন ওই দু’জন। এদের মধ্যে একজন বিহার পুলিশ কর্মী সংগঠনের নেতা।

কেএ/টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।