৮ দিন পর নেপালে ধ্বংসস্তুপ থেকে ১০৫ বছরের বৃদ্ধ উদ্ধার (ভিডিও)


প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৩ মে ২০১৫

নেপালে ঘটে যাওয়া স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের আট দিন পর ধ্বংসস্তুপ থেকে জীবিত উদ্ধার করা হলো ১০৫ বছর বয়সি এক বৃদ্ধকে। শনিবার নেপাল পুলিশের সহায়তায় একটি উদ্ধারকারী দল ফেঞ্চু ঘালে নামক ঐ বৃদ্ধকে নেপালের নুয়াকোট জেলায় নিজ বাড়ির ধ্বংসস্তুপের নিচ থেকে উদ্ধার করে।

ধ্বংসস্তুপের নিচে আট দিন আটকা পড়ে থাকলেও শরীরের কিছু অঙ্গ প্রত্যঙ্গে সামান্য কিছু আঘাত ছাড়া তার শারীরিক অবস্থা খুবই ভালো বলে জানিয়েছেন উদ্ধারকারী দল। শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে চিকিৎসা সেবা দেয়ার জন্যে ত্রিশুলি জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল শনিবার স্থানীয় সময় ১১টা ৪১ মিনিটে নেপালে ৭ দশমিক ৯ মাত্রার ওই ভূমিকম্প অনুভূত হয়। যার উৎপত্তিস্থল ছিল রাজধানী কাঠমান্ডু থেকে ৮১ কিলোমিটার উত্তর-পশ্চিমে। শক্তিশালী ওই ভূমিকম্পের প্রভাবে নেপালের পার্শ্ববর্তী দেশ ভারত ও বাংলাদেশেও ভূকম্পন অনুভূত হয়।



আরএএইচ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।