বিশ্বের সবচেয়ে বড় কুরআন শরীফ লিখলেন তিনি


প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৪ মে ২০১৭

বিশ্বের সবচেয়ে বড় আকারের কুরআন শরীফ লিখেছেন মিসরের স্ব-শিক্ষিত এক লেখক। সাতশ মিটার লম্বা কুরআন শরীফ তৈরি করেছেন কায়রোর উত্তরে বেলকিনা শহরে বসবাসরত সাদ মুহাম্মদ।

ওই কুরআন শরীফ তৈরি করতে সাদের তিন বছর সময় লেগেছে। বিদ্যালয় থেকে ঝরে পড়া সাদ কাগজের ওপর হাতে লিখে পূর্ণাঙ্গ কুরআন শরীফ লেখেন। আবেগের জায়গা থেকে এখন পর্যন্ত নিজের অর্থায়নে এ কাজ করেছেন তিনি। নিজের হাতে লেখা কুরআন শরীফটি তিনি গিনেস বুকে রেকর্ডের জন্য জমা দিতে চান।

egyptian

আশা প্রকাশ করে এই মিসরীয় ক্যালিওগ্রাফার বলেন, গিনেজ বুকে পাঠানোর জন্য সরকারি কিংবা অন্য কোনো আগ্রহী দল তাকে সাহায্যের জন্য এগিয়ে আসবে। সাদ মুহাম্মদ রয়টার্স টিভিকে জানিয়েছেন, ওই কুরআন শরীফ সাতশ মিটার লম্বা। কাগজ কিনতেই তার মোটা অঙ্কের টাকা খরচ হয়েছে। 

সাদ মুহাম্মদ বলেন, গত তিন বছর ধরে এই প্রকল্পে নিজের টাকা খরচ করেছি। এছাড়া আমি অন্যদের মতো সাধারণ একজন। আমার কাছে সম্পদের আর কিছুই অবশিষ্ট নেই।

Egypt-Quran-

সূত্র : সিয়াসাত।

কেএ/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।