ভেনেজুয়েলায় সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৩০


প্রকাশিত: ০৭:০৪ এএম, ০৪ মে ২০১৭

ভেনেজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভে আবারও দাঙ্গা পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। রাজধানী কারাকাসে কয়েক হাজার বিক্ষোভকারীর সমাবেশে পুলিশ রাবার বুলেট ও জলকামান ব্যবহার করলে আরো একজন নিহত হয়েছেন। খবর বিবিসির।

Venezuela

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো নতুন সংবিধান তৈরির প্রস্তাব দেয়ার পর দেশটিতে আবারও বিক্ষোভ শুরু হয়। গত এক মাসের বিক্ষোভে দেশটিতে ৩০ জন প্রাণ হারিয়েছে।

Venezuela

রাজধানী কারাকাসের রাস্তাঘাট অবরোধ করে রেখেছে বিক্ষোভকারীরা। এতে কারাকাস শহর রীতিমতো স্থবির হয়ে পড়েছে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। গত একমাস ধরেই এমন সহিংসতা চলছে দেশটিতে।

বিচারপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তর রেলেরোল বিক্ষোভকারীদের সতর্ক করে বলেছেন, মহাসড়ক অবরোধ করে রাখলে আট বছরের শাস্তির ব্যবস্থা করা হবে।

Venezuela

প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো দেশটিতে নতুন সংবিধান তৈরির প্রস্তাব দিয়ে পাঁচশ সদস্যের একটি কমিটি গঠন করার পরই নতুন করে বিক্ষোভ শুরু হয়।

বিদেশি শক্তির সঙ্গে ষড়যন্ত্র করে তাকে উৎখাতের চেষ্টা চলছে বলে দাবি করেছেন মাদুরো। সেজন্য তা প্রতিরোধে নতুন সংবিধান দরকার বলে জানান তিনি।

কেএ/টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।