নিলামে প্রিন্সেস ডায়নার বিয়ের কেক


প্রকাশিত: ০৮:১০ এএম, ৩০ আগস্ট ২০১৪

ব্রিটিশ রাজ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়নার বিয়ের কেকের একটি টুকরো নিলামে এক হাজার ৩৭৫ মার্কিন ডলারে বিক্রি হয়েছে।

৩৩ বছরের পুরনো এই কেকের টুকরোটি অনলাইনে বিক্রি করে লস অ্যাঞ্জেলসের নিলামকারী প্রতিষ্ঠান ন্যাট ডি. সান্ডার্স।
সাদা ও রূপালী রংয়ের যে বক্সে কেকের টুকরোটি পরিবেশন করা হয়েছিল, মূলত সেই বক্সেই রয়ে গেছে কেকটি। তবে এটা খেতে যাওয়া মোটেও ভালো কোনো সিদ্ধান্ত হবে না বলে জানালেন নিলামকারী প্রতিষ্ঠানের মুখপাত্র সাম হেলার। একজন ব্যক্তিগত সংগ্রহকারী বৃহস্পতিবার কেকের টুকরোটি কিনে নেন বলেও জানান তিনি।

১৯৮১ সালের ২৯ জুলাই বিয়ের পিঁড়িতে বসেন চার্লস-ডায়না। জীবনের নানা চড়াইউতরাই পেরিয়ে আর একসঙ্গে থাকা হয়নি তাদের। ১৯৯৬ সালের ১৮ আগস্ট দাম্পত্য সম্পর্কের ইতি টানেন তারা। এর মাত্র এক বছর পর ১৯৯৭ সালের ৩১ আগস্ট এক গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় ডায়নার। তবে সময়ের সঙ্গে সঙ্গে ইতিহাসের চাকা ঘুরলেও রয়ে গেছে চালর্স-ডায়নার বিয়ের কেকের টুকরোটি। তাই একে এক টুকরো ইতিহাসই বলা চলে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।