নেপালে খোলা আকাশের নিচে অস্থায়ী স্টুডিও বানিয়ে চলছে সাংবাদিকতা


প্রকাশিত: ০৭:৫৬ এএম, ০২ মে ২০১৫

নেপালে ভয়াবহ ভূমিকম্পে একেরপর এক কম্পন এসেছে এবং তাসের ঘরের মতো ভেঙে পড়েছে উঁচু উঁচু বহুতল। বহু মানুষ চাপা পড়েছেন ইট-পাথরের তলায়। নেপালের ঘটনা `তুচ্ছ`, `গ্রেট হিমালয়ান ভূমিকম্প` আসা এখনও বাকি, বলছেন বিজ্ঞানীরা এক একটা দিন যাচ্ছে আর নিহতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

আর সংবাদমাধ্যমে সেইসব খবর, ছবি দেখে শিউরে উঠছে সাধারণ মানুষ। সারা বিশ্বের সংবাদমাধ্যেমের প্রধান শিরোনাম হিমালয়ের দেশ নেপাল। প্রায় প্রতিটি দেশ থেকেই সংবাদমাধ্যমের কর্মীরাই সেদেশে গিয়ে প্রকৃতির কাছে মানুষের এই অসহায়তা তুলে ধরছেন।

এক্ষেত্রে পিছিয়ে নেই নেপালি সংবাদমাধ্যমও। দুর্যোগের মধ্যে সবকিছু খুইয়েও সাংবাদিকতার ধর্ম রক্ষা করে চলেছে সেখানকার সাংবাদিকেরা। `কান্তিপুর টেলিভিশন নেটওয়ার্ক` তার মধ্যেই একটি। ভূমিকম্পে তাদের অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। তবুও সকলের কাছে সংবাদ পৌঁছে দিতে বদ্ধপরিকর এই সংবাদমাধ্যম। এজন্য খোলা আকাশের নিচে অস্থায়ী নিউজ রুম, স্টুডিও তৈরি করে সংবাদ পরিবেশন করে চলেছেন তারা।

কান্তিপুর টিভির নিউজ চিফ দিলভূষণ পাঠক জানিয়েছেন, "আমাদের একাট বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছে। টেকনিক্যাল টিমের সাড়া পেলে আমরা ভেবে দেখব কী করা যায়। আপাতত এটাই আমাদের ঠিকানা কারন, অন্তত এতটুকু করা আমাদের দায়িত্ব।

এআরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।