মালয়েশিয়া এয়ারলাইনস ৬ হাজার কর্মী ছাঁটাই করবে


প্রকাশিত: ০৫:২১ এএম, ৩০ আগস্ট ২০১৪

মালয়েশিয়া এয়ারলাইনস তাদের ৬ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে তারা দেশের স্টক এক্সচেঞ্জ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেবে বলে জানিয়েছে।

যাত্রীবাহী বিমানের দুটি বড় ধরনের দুর্ঘটনার পর মালয়েশিয়া এয়ারলাইনসের মর্যাদা বিশ্বব্যাপী ক্ষুণ্ন হয়েছে। কোম্পানিটি ১.৯ বিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছে। এ ক্ষতি পুষিয়ে নিতেই কর্মী ছাঁটাইয়ের এ সিদ্ধান্ত নিয়েছে বিমান কোম্পানিটি।

মালয়েশিয়া এয়ারলাইনসের ৬৯ ভাগ মালিকানাধারী রাষ্ট্রীয় বিনিয়োগকারী কোম্পানি খাজানা নাসিওনাল শুক্রবার এ খবর জানিয়েছে।

খাজানা নাসিওনাল জানায়, নতুন এ পরিবর্তনের অংশ হিসেবে একটি নতুন কোম্পানি প্রতিষ্ঠা করা হবে, যেটি মালয়েশিয়া এয়ারলাইনসের ব্যবসার দায়িত্ব নিবে। তা ছাড়া কোম্পানির কর্মী কমানো হবে।

খাজানার ব্যবস্থাপনা পরিচালক আজমল মোখতার বলেন, ‘জোড়া বিপর্যয় ও চলমান আর্থিক সংকট কোম্পানির পুনর্গঠনের জন্য একটি যথাযোগ্য আবেদন সৃষ্টি করেছে। আমাদের আবার নতুন করে শুরু করা দরকার।’

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, মালয়েশিয়া এয়ারলাইনসের মোট কর্মী সংখ্যা প্রায় ২০ হাজার। সে হিসেবে মোট কর্মীর ৩০ শতাংশ ছাঁটাই করতে যাচ্ছে কোম্পানিটি। তথ্যসূত্র : আল জাজিরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।