ইউরোপ সেরা রোনালদো


প্রকাশিত: ০৫:৩৫ এএম, ২৯ আগস্ট ২০১৪

বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ের ও আরিয়েন রোবেনকে পিছনে ফেলে ইউরোপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পর্তুগিজ অধিনায়ক ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৩-১৪ মৌসুমে পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সাংবাদিকদের ভোটে বিজয়ী হয়েছেন তিনি।

২৯ বছর বয়সী এ ফরোয়ার্ড গত মৌসুমে ১১ ইউরোপিয়ান ম্যাচ থেকে গোল করেছেন ১৭টি। লা লিগায় তার ৩০ ম্যাচ থেকে ৩১টি গোল। রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগে দশম শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল রোনালদোর।

গতকাল বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ী হিসেবে রোনালদোর নাম ঘোষণা করা হয়। পুরস্কার নেওয়ার পর তিনি বলেন, ‘আমি সত্যিই খুব আনন্দিত। আমি আমার সতীর্থদের, আমার পরিবারকে, আসার বন্ধুদের ধন্যবাদ জানাই। আমার জাদুঘরে এই ট্রফিটি ছিল না। এবার এটি সরাসরি সেখানে রাখবো।’

গত তিন বছর ইউরোপের সেরা ফুটবলারের প্রথম পুরস্কারটি জিতেছিলেন যথাক্রমে বার্সেলোনার লিওনেল মেসি, স্পেনের মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার ও ফ্রান্সের ফ্রাঙ্ক রিবেরি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।