বাল্টিমোরে কারফিউ উপেক্ষা করে বিক্ষোভ


প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৯ এপ্রিল ২০১৫

পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর পর বিক্ষোভ ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে। বিক্ষোভকারীরা দ্বিতীয় রাতেও কারফিউ উপেক্ষা করে বিক্ষোভ করেছে। এসময় বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস ও পেপার স্প্রে নিক্ষেপ করে পুলিশ।
 
মঙ্গলবার রাতে শহরটিতে অন্তত দুইশ বিক্ষোভকারী পুলিশের বিপক্ষে স্লোগান দেয়। জবাবে পুলিশ টিয়ার গ্যাস ও স্প্রে ব্যবহার করে। বিক্ষোভ দমন করতে শহরটিতে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ দিয়েছে কর্তৃপক্ষ। খবর আলজাজিরা।
 
মরিল্যান্ড স্টেটের গভর্নর ল্যারি হোগান জানান, বিক্ষোভ ঠেকাতে বাল্টিমোরে দুই হাজার ন্যাশনাল গার্ড সদস্যসহ তিন হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা রয়েছে।
 
উল্লেখ্য, গত ১৯ এপ্রিল গ্যারি নামের এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি পুলিশ হেফাজতে মারা যাওয়ার পর বাল্টিমোরে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পুলিশ হেফাজতে গ্যারি মারা যাওয়ার এক সপ্তাহ আগে গ্রেফতারের সময় তিনি পুলিশি নির্যাতনের শিকার হয়েছিলেন বলে অভিযোগ করছেন বিক্ষোভকারীর।

এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।