রোববার তারেক-মিশুক স্মরণে ভাস্কর্য উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৫ এএম, ২৮ আগস্ট ২০১৪

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে এক সড়ক দূর্ঘটনায় নিহত হন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও চিত্রগ্রাহক মিশুক মুনীর’সহ তিনজন। কাগজের ফুল চলচ্চিত্রের শুটিং লোকেশন দেখে ফেরার পথে ডিলাক্স পরিবহনের একটি বাসের সঙ্গে তাদের বহন করা মাইক্রোবাস(ঢাকা মেট্রো চ-১৩-০৩০২) এর মুখোমুখি সংঘর্ষে নিহত হন দেশীয় চলচ্চিত্রের এ দুই মেধাবী মুখ।

দূর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া মাইক্রোবাসটি দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কাছে ভিসি চত্বরে ভাস্কর্য স্থাপন করা হচ্ছে। ব্র্যাক ব্যাংক ও ব্র্যাকের সহযোগিতায় এ ভাস্কর্যটি স্থাপন করছে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট। ভাস্কর্যটি ডিজাইন করছেন শিল্পী ঢালী আল মামুন। গত ২৬ আগস্ট আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করার কথা ছিলো।

তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট সূত্রে জানা গেছে- আগামী ১ সেপ্টেম্বর রোববার এটি উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দকী, ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান স্যার ফজলে হাসান, ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নাসির উদ্দিন ইউসুফ।

এ প্রসঙ্গে ক্যাথরিন মাসুদ বলেন- দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মাইক্রোবাসটির ওপর প্রলেপ দিয়ে ভাস্কর্যটি সাজানো হচ্ছে। কাজটি তত্ত্বাবধান করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন। ল্যান্ডস্কেপ সাজাচ্ছেন স্থপতি সালাহউদ্দিন আহমেদ। ২০১১ সালের ১৩ আগস্ট ওই মাইক্রোবাসে তারেক মাসুদের সহযাত্রী ছিলেন ঢালী আল মামুন। কিন্তু ভাগ্যক্রমে বেঁচে যান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।