সিটি নির্বাচন নিয়ে হতাশ মার্কিন রাষ্ট্রদূত


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৮ এপ্রিল ২০১৫

তিনটি নগরের সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে হতাশা প্রকাশ করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। দূতাবাসের পক্ষে এক বার্তায় এই হতাশার কথা লিখেছেন মার্কিন রাষ্ট্রদূত। এক টুইট বার্তাতেও একই কথা জানান এই কূটনীতিক।

মার্কিন দূতাবাস বলছে, আমরা ভোট চুরি, সহিংসতা ও কারচুপিতে ব্যাপকভাবে হতাশ। বিএনপির বর্জন তারই বড় প্রমাণ। এর সুষ্ঠু তদন্ত হওয়া জরুরি। সব রাজনৈতিক দলগুলোকে আইন মেনে চলতে হবে। রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য সহিংসতা কোন পথ হতে পারে না।

এদিকে, এই বিবৃতি দেওয়ার আগে নির্বাচন নিয়ে চারটি টুইট করেছেন বার্নিকাট। এর মধ্যে সবচেয়ে ছোট টুইটটি সবচেয়ে বড় বার্তা বহন করছে। দুপুর পৌঁনে দুইটায় দেওয়া সেই টুইটে বার্নিকাট লিখেছেন, ‘যেকোনো মূল্যে জিততে চাওয়া আসলে কোনো জয়ই নয়।’

বার্নিকাট এই নির্বাচন নিয়ে প্রথম টুইট করেছেন গতকাল। যেখানে তিনি লেখেন, ‘সুষ্ঠু, অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচন একটি স্বাস্থ্যকর গণতন্ত্রের মূল ভিত্তি। আশা করি আগামী কালকের নির্বাচন সেই চেতনারই উদাহরণ হয়ে থাকবে।

এসএ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।