আমেরিকার ভার্জিনিয়ায় বিমান বিধ্বস্ত


প্রকাশিত: ০৩:২৯ এএম, ২৮ আগস্ট ২০১৪

আমেরিকার ভার্জিনিয়া রাজ্যে দেশটির একটি যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটির চালকের কোনো খোঁজ পাওয়া যায়নি। মার্কিন সামরিক বাহিনীর বরাত দিয়ে বিবিসি এ খবর দিয়েছে।

বুধবার সকালে দেশটির অগাস্টা কাউন্টির দিরফিল্ড শহরে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, তারা প্রচণ্ড শব্দ ও আকাশে ধোঁয়ার কুণ্ডলী দেখতে পেয়েছেন।

পুলিশ বলেছে, এফ-১৫ মডেলের ওই বিমানটি বিধ্বস্ত হওয়ার কিছুক্ষণ আগে ম্যাসাচুসেটস এয়ার ন্যাশনাল গার্ডের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এ ঘটনায় হতাহতের কোনো খবর বলতে পারেনি পুলিশ। তবে ঘটনাস্থলে উদ্ধারকারী পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ম্যাসাচুসেটস এয়ার ন্যাশনাল গার্ডের মুখপাত্র মেজর ম্যাথিউ মুত্তি জানান, সিঙ্গেল সিটের ওই বিমানটিতে কোনো যুদ্ধাস্ত্র ছিলো না।

উল্লেখ্য, আমেরিকা সম্প্রতি এফ-১৫ মডেলের বিমান চালু করেছে। ইতিমধ্যে ইরাক ও আফগানিস্তানে এই বিমান পাঠানো হয়েছে। এফ-১৫সি মডেলের একটি বিমান তৈরিতে খরচ হয় তিন কোটি মার্কিন ডলার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।