রাজনীতি ছাড়লেন ব্রিটিশ এমপি জর্জ অসবর্ন


প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৯ এপ্রিল ২০১৭

যুক্তরাজ্যের ক্ষমতাসীন রাজনৈতিক দলের প্রভাবশালী রাজনীতিক জর্জ অসবর্ন সংসদ সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। লন্ডন থেকে প্রকাশিত ইভনিং স্ট্যান্ডার্ড পত্রিকার সম্পাদক পদে দায়িত্ব নেয়ার পর বুধবার রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেন ব্রিটিশ এই এমপি।

দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল কনজার্ভেটিভ পার্টির প্রভাবশালী এই রাজনীতিক ২০০১ সাল থেকে ট্যাটনস আসনের এমপি। হাউস অব কমন্সের এমপি পদ ছাড়লেও ভবিষ্যতে রাজনীতিতে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেননি। তবে তিনি বলেছেন, এখনই ওয়েস্ট মিনিস্টার ছাড়ছেন তিনি।

ট্যাটন নির্বাচন কার্যালয়ে পাঠানো এক চিঠিতে জর্জ অসবর্ন বলেছেন, তিনি ইভনিং স্ট্যান্ডার্ডের সম্পাদক হিসেবে ব্রিটেনের জন্য লড়াই অব্যাহত রাখবেন; যে ব্রিটেনকে তিনি ভালোবাসেন।

চিঠিতে ডেভিড ক্যামেরন আমলের সাবেক এই অর্থমন্ত্রী বলেছেন, আমি হাউস অব কমন্স থেকে এখনই পদত্যাগ করছি। কিন্তু আমাদের দেশের ভবিষ্যতের জন্য বিতর্কে সক্রিয় থাকবো।

‘আমি এমন এক ব্রিটেন চাই; যা মুক্ত, খোলামেলা ও বিচিত্র এবং আমাদের গণতান্ত্রিক মূল্যবোধ রক্ষায় বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে কাজ করবে।’

হাউস অব কমন্স থেকে পদত্যাগের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘৪৫ বছর বয়সে এসে আমি পরবর্তী সময়গুলো শুধুমাত্র একজন সাবেক মন্ত্রী হিসেবে কাটাতে চাই না। আমি নতুন চ্যালেঞ্জ নিতে চাই।’

সূত্র : দ্য টেলিগ্রাফ, দ্য গার্ডিয়ান।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।