উত্তর কোরিয়ায় না গিয়ে ভিন্ন পথে মার্কিন রণতরী


প্রকাশিত: ০৭:০৯ এএম, ১৯ এপ্রিল ২০১৭

মার্কিন বিমানবাহী রণতরী এবং অন্যান্য যুদ্ধজাহাজ উত্তর কোরিয়ার দিকে যাচ্ছে না। বরং ওই বহর ভিন্ন পথে এগিয়ে যাচ্ছে। বুধবার মার্কিন নৌবাহিনীর তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

এর আগে চলতি মাসের ৮ তারিখে মার্কিন নৌবাহিনী জানিয়েছিল, পিয়ংইয়ংয়ের পরমাণু কর্মসূচির কারণে কোরীয় দ্বীপে তৈরি হওয়া অস্থির পরিস্থিতির কারণে কার্ল ভিনসন কোরীয় উপদ্বীপের দিকে রওনা হয়েছে।

USA

গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, উত্তর কোরিয়ার দিকে একটি নৌবহর পাঠানো হয়েছে। মার্কিন ওই নৌবহরটি উত্তর কোরিয়ার দিকে না গিয়ে গত কয়েকদিনে ভারত মহাসাগরের সুন্দা প্রণালী পার হচ্ছে।

USA

মার্কিন সেনাবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় কমান্ড মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছেন, তারা পার্থ বন্দরের সফর বাতিল করেছেন। কিন্তু চলতি মাসের ৮ তারিখে সিঙ্গাপুর থেকে রওনা হওয়ার পর পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী অস্ট্রেলিয়ার উত্তর-পশ্চিম উপকূলে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে একটি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বর্তমানে আদেশ অনুযায়ী সামরিক বহরটি পশ্চিম প্রশান্ত মহাসাগরের দিকে এগিয়ে যাচ্ছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।