বিশ্বের প্রথম ‘কাক ক্যাফে’


প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৯ এপ্রিল ২০১৭

আড্ডার জন্য সবচেয়ে ভালো জায়গা ক্যাফে।  আড্ডা এবং গল্পকে প্রাধান্য দিতে বিশ্বের বিভিন্ন জায়গায় নিত্যনতুন চিন্তা ধারা মাথায় রেখে ক্যাফে তৈরি হচ্ছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি লন্ডনে উদ্বোধন হয়েছে বিশ্বের প্রথম ‘কাক ক্যাফে’।

লন্ডনের টাওয়ার হেমলেটসে অবস্থিত এ ক্যাফেটি। উদ্বোধনের সময় শত শত মানুষ ভিন্নধর্মী এ ক্যাফেতে হাজির হয়েছিলেন। অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন অভিনেত্রী বিলি পিপার।

এ ধরনের ভিন্নধর্মী একটি ক্যাফে তৈরির পরিকল্পনা প্রথম মাথায় আসে ৬১ বছর বয়সি তেভর স্মিথের। চার্লি গিলমারের সঙ্গে মিলে তিনি এ ক্যাফেটি তৈরি করেন। কাকের প্রতি মানুষের খারাপ ধারণা পরিবর্তন করতেই এই উদ্যোগ।

kAK

মাত্র ছয় বছর বয়স থেকে কাকের সঙ্গে থাকেন তেভর স্মিথ, অন্যদিকে গত বছর একটি ম্যাগপাইকে রক্ষা করেছিলেন গিলমার। এখন সেটি তার সঙ্গেই থাকে।

গিলমার বলেন, ‘কাক খুবই সুন্দর, চতুর ও আকর্ষণীয় পাখি। আর কাকের প্রতি ভালো ধারণা তৈরির জন্যই এই প্রচেষ্টা।’

শুধু পাখি দেখা নয়, এই ক্যাফেতে আসা সবাই খাবারও খেতে পারবেন। আর এই খাবারগুলোও কাক আকৃতির। সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের পানীয়।

এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।