অসুস্থ নাতির সঙ্গে শেষ দেখা করাতে ফিরে গেল বিমান


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১৮ এপ্রিল ২০১৭

ইংল্যান্ডের ম্যানচেস্টার বিমানবন্দরের এক পাইলট আকাশে ওড়ার ঠিক আগ মুহূর্তে বিমানটিকে আবার টার্মিনালে ফিরিয়ে এনেছেন।

বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। তবে তা কোনো দুর্ঘটনার কারণে নয়। আসলে বিমানের দু’জন যাত্রী তাদের মরণাপন্ন নাতিকে শেষবারের মত যেন দেখতে পারেন সেজন্যই বিমানটি জরুরি অবতরণ করেছিল।

দু’জন যাত্রী ম্যানচেস্টার থেকে আবুধাবি হয়ে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ইতিহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠেছিলেন।

বিমানে ওঠার পর তারা লক্ষ্য করেন যে, মোবাইল ফোনে তাদের নাতির ফোন এসেছিল। বিমানটি যখন রানওয়েতে ওড়ার জন্য তৈরি হচ্ছিল তখন তাদের কাছে একটি ক্ষুদেবার্তাও আসে।

সেখানে বলা হয়, গুরুতর অসুস্থ অবস্থায় তাদের নাতি হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে রয়েছে। তারা তখন বার্তাটি বিমানের একজন কেবিন ক্রুকে জানান।

ঐ কেবিন ক্রু ফ্লাইটের ক্যাপ্টেনের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করেন। ক্যাপ্টেন তখন রানওয়ে থেকে বিমানটিকে টার্মিনালে ফিরিয়ে আনেন।

এরপর ঐ দুজন যাত্রী এবং তাদের মালামাল বিমান থেকে নামানো হয়। তারা যাতে দ্রুত হাসপাতালে যেতে পারেন সেই ব্যবস্থাও করা হয়।

পরের দিন, ঠিক যে সময়টিতে ইতিহাদের ঐ ফ্লাইটটি অস্ট্রেলিয়াতে ল্যান্ড করার কথা ছিল ঠিক সেই সময়েই শিশুটি মারা যায়। সময়মত পৌঁছাতে না পারলে নাতিকে শেষ বারের মত দেখাই হতো না।

নাতিকে শেষ বিদায় জানানোর সুযোগ করে দেয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ওই বৃদ্ধ-বৃদ্ধা। তারা পাইলটের ভূয়সী প্রশংসা করেছেন।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।