আমিরাতের ধনকুবেরের অর্থে ভারতের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র


প্রকাশিত: ০৪:১১ এএম, ১৮ এপ্রিল ২০১৭

মহাকাব্য মহাভারতের চরিত্র অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। এ যাবৎকালের ভারতীয় সব চলচ্চিত্রকে ছাড়িয়ে যাবে এর নির্মাণ ব্যয়। ধারণা করা হচ্ছে, এতে খরচ হতে পারে একশ ৫০ মিলিয়ন ডলার। যা দক্ষিণের সুপারস্টার রজনী কান্তের মুক্তির অপেক্ষায় থাকা ‘টু পয়েন্ট জিরো’র ৬২ মিলিয়ন ডলার নির্মাণ ব্যয়ের রেকর্ডকে ছাড়িয়ে যাবে। অার এই বিশাল বাজেটের চলচ্চিত্রটি নির্মাণ করা হবে আমিরাতের ধনকুবের বি আর শেঠির অর্থে। চলচ্চিত্রটি পরিচালনা করবেন চলচ্চিত্র নির্মাতা ভি. এ শ্রীকুমার মেনন।

শ্রীকুমার মেনন জানান, হিন্দু মহাকাব্য অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করা হবে। ২০১৮ সালের সেপ্টেম্বর নাগাদ চলচ্চিত্রের শুটিং শুরু হবে। ২০২০ সালে চলচ্চিত্রটি মুক্তি দেয়ার ইচ্ছে আছে। দর্শকরা ইংরেজি, হিন্দি, মালায়ালম, কান্নাড়া, তামিল, তেলুগু ছাড়াও ভারতের নেতৃস্থানীয় ও বিদেশি ভাষার ডাবিংসহ চলচ্চিত্রটি দেখতে পারবেন বলেও জানান তিনি।

মেনন আরো জানান, চলচ্চিত্রটি অত্যন্ত যত্ন সহকারে নির্মাণ করা হবে। এতে ভারতীয় ও বিশ্ব অঙ্গনের সেরা অভিনয়শিল্পী, কলাকুশলিদের অংশগ্রহণ থাকবে। এছাড়া এ যাবৎকালের সর্বাধুনিক প্রযুক্তিরও ব্যবহার থাকবে এই চলচ্চিত্রে। আর চলচ্চিত্রটি যে কোনো আসরে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জেতার মতো মানসম্পন্ন হবে।

চলচ্চিত্রের কাহিনি এগিয়ে যাবে ভীমের দৃষ্টিভঙ্গিতে। দক্ষিণের সুপারস্টার মোহনলাল ফেসবুকের এক স্ট্যাটাসে তার ভক্তদের জানিয়েছেন, চলচ্চিত্রটির ভীম চরিত্রে দেখা যাবে তাকে।

তিনি জানান, মহাভারত আমি বহুবার পড়েছি। পড়ার পর প্রভাবিতও হয়েছি। চলচ্চিত্রটির ভীম চরিত্রে কর্তৃপক্ষ আমাকে নেওয়ায় খুশি তো বটেই, বেশ সম্মানিত বোধ করছি।

শেঠি জানান, মহাভারতকে যেমন সব মহাকাব্যের মহাকাব্য ধরা হয়। তেমনি ভারতে নির্মিাণ করা হলেও এই সত্য ঘটনার চলচ্চিত্র হবে বৈশ্বিক মানের।

কেএ/টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।