সিরিয়ায় বিস্ফোরণে নিহত বেড়ে ১২৬


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

সরকার নিয়ন্ত্রিত দুটি শহর থেকে আটকে পড়া সিরীয় নাগরিকদের সরিয়ে নেয়ার সময় পাশেই বাসে বোমা বিস্ফোরণে নিহত বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১২৬ জনে। যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে, আলেপ্পোর পশ্চিমাঞ্চলের রাশিদিনে শনিবারের ওই বিস্ফোরণ ইদলিবের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর ফুয়া ও কেফরায়া থেকে আটকে পড়াদের লক্ষ্য করে হয়েছে। সিরিয়া সরকার ও বিদ্রোহীদের মাঝে চুক্তির পর অবরুদ্ধ সিরীয় নাগরিকদের সরিয়ে নেয়া হচ্ছিল।

রোববার যুক্তরাজ্যের ওই পর্যবেক্ষক সংস্থা বলছে, বিস্ফোরণে অন্তত ১২৬ জনের প্রাণহানি ঘটেছে। এর আগে বিস্ফোরণে ১১২ জনের প্রাণহানির তথ্য জানানো হয়। নিহতদের মধ্যে অন্তত ৬৮ শিশুও রয়েছে।

শনিবারের ওই বিস্ফোরণে ১০০ জনের নিহতের তথ্য জানায় দেশটির একটি স্বেচ্ছাসেবী গ্রুপ। দ্য সিরিয়ান সিভিল ডিফেন্স নামের ওই এই গ্রুপ ১০০ জনের প্রাণহানির তথ্য জানালেও ওই সময় রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, বিস্ফোরণে ৩৯ জন নিহত হয়েছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।