নেপালের পাশে সোশ্যাল মিডিয়াও


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৬ এপ্রিল ২০১৫

নেপালে পরপর দু`দিন শক্তিশালী মাত্রার ভূমিকম্পে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২২০০ জন ছাড়িয়ে গেছে। আহত হয়েছেন আরও প্রায় দশ হাজার লোক। ক্ষতিগ্রস্ত হয়েছেন কয়েক লাখ নাগরিক। ভয়াবহ এ ভূমিকম্পে নেপাল ধ্বংসস্তুপে পরিণত হওয়ায় আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশ সাহায্য-সহযোগিতা করছে।

বিভিন্ন দেশের পাশাপাশি দুর্গতদের পাশে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়াও। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের মতো বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শনিবার দুপুরের পর থেকেই বিভিন্ন নতুন হ্যাশট্যাগে নেপালে ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা করার আর্জি জানিয়েছেন নেটিজেনরা।

#প্রেফরনেপাল, #নেপালআর্থকোয়েক, #ক্যান্ডেললাইটভিজিল-এর মতো বিভিন্ন হ্যাটশ্যাগ তৈরি হয়েছে সারা দিনে। পাশাপাশি বিভিন্ন সংবাদসংস্থা ও সংবাদমাধ্যমের অনলাইন সাইটে প্রকাশিত ছবিও বহু বার পোস্ট, রিপোস্ট ও শেয়ার করা হচ্ছে।

উল্লেখ্য, শনিবারের রিখটার স্কেলে ৭.৯ মাত্রা ভূমিকম্পে নেপাল ও ভারতসহ উপমহাদেশে আড়াই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। নেপাল কার্যত বিপর্যস্ত হয়ে পড়েছে।

একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।