শিশু অপহরণের অভিযোগে একজনকে যাবজ্জীবন


প্রকাশিত: ১১:১৯ এএম, ২৬ আগস্ট ২০১৪

ছয় বছরের এক মেয়ে শিশুকে অপহরণের অভিযোগে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.রেজাউল করিম এ রায় দেন। সাজাপ্রাপ্ত ব্যাক্তি হলেন- মোছলেম উদ্দিন।

ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, আসামি মোছলেম উদ্দিনের বিরুদ্ধে অপহরণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ও ৮ ধারায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন।

জানা গেছে, ২০০৯ সালের ২৩ জানুয়ারি কর্ণফুলী থানার শাহ মিরপুর এলাকার জান্নাতুল ফেরদৌসের মেয়ে তাহমিনা আক্তার অপহরণের শিকার হয়। একই এলাকার মোছলেম উদ্দিন তাকে শীতের কাপড় কিনে দেয়ার কথা বলে ফুসলিয়ে ভোলা জেলার সদর উপজেলার পূর্ব চরখালী গ্রামে নিয়ে যায়। পরে টেলিফোনে এক লক্ষ ৬ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় জান্নাতুল ফেরদৌস ওইদিনই কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ চারদিন পর ভোলা থেকে তাহমিনাকে উদ্ধার করেন এবং মোছলেমকে গ্রেপ্তার করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।