বিধ্বস্ত নেপালে মোবাইল কল ফ্রি ভারতীয় এয়ারটেলের


প্রকাশিত: ০১:১০ পিএম, ২৬ এপ্রিল ২০১৫

ভূমিকম্পে বিধ্বস্ত নেপালে তিন দিনের জন্য মোবাইল কল ফ্রি করে দিয়েছে ভারতের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেল। এছাড়া ভারতের সরকার নিয়ন্ত্রিত বিএসএনএল ও এমটিএনএল নেটওয়ার্ক থেকে স্থানীয় রেটে নেপালের কোনো নম্বরে কল করা যাবে। পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য প্রতিষ্ঠান তিনটি এ ঘোষণা দিয়েছে।

এয়ারটেল এক বিবৃতিতে জানায়, নেপালের ইতিহাসে সবচেয়ে চরম দুর্দিনে তাদের পক্ষ থেকে ছোট উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা এয়ারটেলের নেটওয়ার্কে ভারত থেকে নেপালে বিনামূল্যে কল করা যাবে। এর মাধ্যমে নেপালে থাকা পরিবার-পরিজনের সঙ্গে ভারতের মানুষ যোগাযোগ রাখতে পারবেন।

এর আগে ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বিএসএনএল আগামী তিন দিনের জন্য স্থানীয় রেটে ভারত থেকে নেপালে কল করার সুবিধা ঘোষণা করে। বিএসএনএলের শীর্ষ কর্মকর্তা অনুপম শ্রীবাস্তব এক বিবৃতিতে এই বিশেষ সুবিধার কথা জানান।

তিনি জানান, বিএসএনএল নেটওয়ার্ক দিয়ে ভারত থেকে নেপালের কলরেট প্রতি মিনিট ১০ রুপি। তবে আগামী তিন দিন এই কলরেট থাকবে প্রতি সেকেন্ড এক পয়সা।

ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন অপর মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এমটিএনএলের মানবসম্পদ ও প্রযুক্তিবিষয়ক পরিচালক সুনীল কুমার বলেন, আগামী ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত তাদের নেটওয়ার্কের গ্রাহকরা স্থানীয় রেটে নেপালে কল করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, শনিবার নেপালে রিখটার স্কেল ৭ দশমিক ৯ মাত্রায় ভূমিকম্পন অনুভূত হয়। যার ফলে নেপালসহ ভারত, বাংলাদেশ ও ভূটানেও ভূমিকম্প অনুভূত হয়। এ ভূমিকম্পের ফলে দেশটি আন্তর্জাতিক মহলে সাহায্যে আহ্বান করে। এদিকে আজ (রোববার) আবারও ৬ দশমিক ৭ মাত্রায় ভূমিকম্প আঘাত আনে দেশটিতে।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।