কুবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট


প্রকাশিত: ০৩:০৯ এএম, ২৬ এপ্রিল ২০১৫

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজকে গ্রেফতারের প্রতিবাদে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ইলিয়াস সমর্থকরা। রোববার থেকে এ কর্মসূচি পালিত হচ্ছে।

জানা গেছে, শনিবার ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল শেষে ছাত্রলীগের একাংশের নেতারা এ কর্মসূচি ঘোসণা করে। এসময় ক্যাম্পাসে অনিদিষ্টকালের জন্য সকল ধরনের ক্লাস পরীক্ষা বন্ধের ডাক দেয় তার সমর্থকেরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইলিয়াসের মুক্তির বিষয়ে সহায়তার আশ্বাস দিলে ওই দিনের মতো তারা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে। তবে ইলিয়াস মুক্ত না হওয়া পর্যন্ত রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাসে ক্লাস পরীক্ষা বন্ধের ডাক দিয়েছে তার সমর্থকেরা। এদিকে বিক্ষুব্ধ ইলিয়াস সমর্থকরা প্রতিপক্ষ গ্রুপ ষড়যন্ত্রমূলকভাবে ইলিয়াসকে গ্রেফতার করিয়েছে অভিযোগ এনে প্রতিপক্ষ গ্রুপের কয়েকজনকে মারধর করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, শুক্রবার শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে অস্ত্রসহ ইলিয়াস হোসেন সবুজকে আটক করে র‌্যাব ১১। আটকের প্রতিবাদে শুক্রবার ৩ ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে ইলিয়াস সমর্থকরা। পরে তাকে সদর দক্ষিণ থানায় সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

এসএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।