পাকিস্তানকে সতর্ক করেছে ভারত


প্রকাশিত: ১০:৩৩ এএম, ১১ এপ্রিল ২০১৭

কথিত এক গুপ্তচরকে ফাঁসির আদেশ দেয়ার পেরিপ্রেক্ষিতে পাকিস্তানকে সতর্ক করেছে ভারত। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ পার্লামেন্টে জানিয়েছেন, ‘আমি পাকিস্তানকে সতর্ক করে দিয়ে বলতে চাই, এ ব্যাপারে তারা যদি আরওে অগ্রসর হয়, তাহলে দেই দেশের সম্পর্কের ক্ষেত্রে যা প্রভাব পড়বে, সেটা যেন তারা চিন্তা করে।’

সোমবার পাকিস্তানের একটি সামরিক আদালত ৪৬ বছর বয়সী ভারতীয় নাগরিক ও অবসরপ্রাপ্ত নৌবাহিনীর কর্মকর্তা কুলভূষণ যাদবকে গুপ্তচরবৃত্তির অভিযোগে ফাঁসির আদেশ দেয়।

মঙ্গলবার পার্লামেন্টের দুটি কক্ষেই কুলভূষণের ফাঁসির আদেশ নিয়ে আলোচনা হয়েছে। সুষমা স্বরাজ বলেছেন, যাদবকে বাঁচানোর জন্য ভারত সব ধরনের চেষ্টা করবে।

তাকে ভারতের বৈদেশিক গুপ্তচর সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং বা ‘র’ এর এজেন্ট বলে বর্ণনা করে পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে, বালোচদের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনে মদদ দেয়া ও চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের কাজে ব্যাঘাত ঘটানোর জন্য কাজ করছিলেন যাদব।

যাদবের ফাঁসির আদেশে দিল্লিতে পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভও হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।