ক্যালিফোর্নিয়াতে স্কুলে ঢুকে স্ত্রী-সন্তানকে গুলি করে হত্যা


প্রকাশিত: ০৪:২০ এএম, ১১ এপ্রিল ২০১৭

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে প্রবেশ করে স্ত্রী ও সন্তানকে গুলি করে হত্যা করেছেন এক ব্যক্তি। পরে নিজের ওপর গুলি চালিয়ে আত্মহত্যা করেন ওই ব্যক্তি।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় লস অ্যাঞ্জেলস থেকে ৬০ কিলোমিটার দূরের সান বার্নারদিনো কাউন্টির নর্থ পার্ক প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

কাউন্টির পুলিশ প্রধান জারদ বার্গুয়ান এ হত্যাকাণ্ডের ঘটনাকে ‘হত্যা-আত্মহত্যা’ হিসেবে অভিহিত করেছেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, সেড্রিক অ্যান্ডারসন (৫৩)  নামে ওই বন্দুকধারী দর্শনার্থী পরিচয়ে বিদ্যালয়ে প্রবেশ করেন। ওই স্কুলের শিক্ষক ক্যারেন এলিয়েন তার সাবেক স্ত্রী। স্কুলে প্রবেশের পর সাবেক স্ত্রীর ১৫ জন শিক্ষার্থীর ক্লাসে ঢুকেই এলোপাথারি গুলি ছুঁড়েন তিনি। গুলিতে তার স্ত্রী ও নিজের আট বছরের ছেলে জনাথন মার্টিনেজের মৃত্যু হয়। এছাড়া গুলিবিদ্ধ হয় নয় বছরের আরেক শিশু। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ প্রধান জারদ বার্গুয়ান এক টুইট বা্র্তায় বলেছেন, পরিস্থিতি ঠিক হয়ে গেছে, সেখানে আর কোনো ঝুঁকি নেই। সেখান থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে। এলাকা শঙ্কামুক্ত করতে পুলিশ কাজ চালিয়ে যাচ্ছে।

এদিকে, এ ঘটনার পরপরই পাশের কাজন হাইস্কুলে প্রায় ছয়শ শিক্ষার্থীকে স্থানান্তর করা হয়। এরপর সেখান থেকে অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে যান।

এরআগে ২০১৫ সালের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের একটি প্রতিবন্ধী সেবা কেন্দ্রে এক দম্পতি প্রবেশ করে কাউন্টি স্বাস্থ্য কর্মীদের ওপর গুলি চালান। ওই ঘটনায় ১৪ জন নিহত ও ২১ জন গুরুতর আহত হয়েছিলেন।

কেএ/এসআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।