পদত্যাগপত্র প্রত্যাহার করে কাজে যোগ দিচ্ছেন ৩৫ শিক্ষক


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৪ এপ্রিল ২০১৫

আন্দোলনে থাকা শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের পদত্যাগ করা ৩৫ শিক্ষক আন্দোলন স্থগিত করে কাজে ফিরে যাচ্ছেন। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের সাথে বৈঠক শেষে তারা পদত্যাগপত্র প্রত্যাহার করে কাজে যোগ দেয়ার আশ্বাস দেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. এমদাদুল হক জানান, শুক্রবার দুপুরে ভারপ্রাপ্ত উপাচার্য আন্দোলনরত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে বসেন। বৈঠকে ভারপ্রাপ্ত উপাচার্য তাদেরকে পদত্যাগপত্র প্রত্যাহারের আহ্বান জানালে তারা এতে সম্মত হন।

তিনি জানান, তারা আপাতত তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেছেন। তবে, ছুটিতে যাওয়া উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া পুনরায় ক্যাম্পাসে ফিরে এলে তারা আবারও আন্দোলন গড়ে তুলবেন। তিনি বলেন, উপাচার্যের পদত্যাগই হচ্ছে তাদের দাবি।

বৈঠকে অন্যদের মধ্যে শিক্ষক পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. সৈয়দ সামছুল আলম, যুগ্ম আহ্বায়ক ও জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী এবং শাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. ফারুক উদ্দিনসহ বেশ কয়েকজন শিক্ষক নেতা উপস্থিত ছিলেন।

এদিকে, দুই মাসের ছুটি নিয়ে শাবি উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া শুক্রবার সকালে ঢাকায় চলে গেছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার শাবি সিন্ডিকেট তার দুই মাসের ছুটি অনুমোদন করে।

প্রসঙ্গত, ভিসি ড. আমিনুল হক ভূঁইয়ার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে গত ৬ এপ্রিল থেকে ক্যাম্পাসে আন্দোলন গড়ে তুলেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ। বৃহস্পতিবার ভিসি দুই মাসের ছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নিলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করে।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।