শেখ হাসিনার প্রশংসায় মোদি


প্রকাশিত: ১০:০০ এএম, ০৮ এপ্রিল ২০১৭

সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির ব্যাপক প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে দুই প্রধানমন্ত্রীর শীর্ষ বৈঠকের পর সংবাদ সম্মেলনে মোদি এ প্রশংসা করেন।

এ সময় সন্ত্রাসদমনে দুই দেশ একসঙ্গে কাজ করবে বলেও জানান ভারতের এই প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদি বাংলাদেশ-ভারতের অংশীদারিত্বমূলক সম্পর্কের জন্য অতীত নেতৃবৃন্দের প্রশংসাও করেন তিনি।

সংবাদ সম্মেলনের পর এক যৌথ বিবৃতিতে নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের সোনালী যুগ চলছে। সন্ত্রাসের রাজত্ব থেকে বাংলাদেশকে মুক্ত করতে আমাদের সৈন্যদের প্রচেষ্টার স্বীকৃতি দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

দুই দেশের সম্পর্কের ফলে মানুষের উপকার হবে বলে বিবৃতিতে উল্লেখ করেন মোদি। তিনি বলেন, বাংলাদেশের দীর্ঘদিনের এবং বিশ্বস্ত উন্নয়নের অংশীদার ভারত।

দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যৎ রূপায়ণের লক্ষ্যে দুই দেশের প্রধানমন্ত্রী শীর্ষ বৈঠকে বসেন। পরে বৈঠক শেষে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এ দুই রাষ্ট্রপ্রধান।

সূত্র : এএনআই।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।