১৫ বছর ধরে বিমানেই যার বসবাস


প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৬ এপ্রিল ২০১৭

১৫ বছর ধরেই বিমানে বসবাস করছেন সাবেক প্রকৌশলী ব্রুস ক্যাম্পবেল। যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের বৃহত্তম নগর পোর্টল্যান্ডে বোয়িং-৭২৭ নামের একটি বিমানকে নিজের ঘরের মত তৈরি করে থাকছেন তিনি।

airplane

বছরে ছয়মাস তিনি ওই বিমানেই কাটান। বাকি ছয়মাসের জন্য চলে যান জাপানে। সেখানেও একটি বিমান-বাড়ি বানাতে চান তিনি। এক্ষেত্রে বোয়িং-৭৪৭ বিমান তার বেশ পছন্দ।

airplane

১৯৯৯ সালে বোয়িং-৭২৭ সিরিজের ওই বিমানটি কেনেন ব্রুস। বাড়ির মতো সাজানো ওই বিমানে ঘুমানোর জন্য খাট, রান্না ও কাপড় রাখার জায়গা রয়েছে। বাদ যায়নি শৌচাগারও। এজন্য ব্রুস খরচ করেছেন দুই লাখ ২০ হাজার ডলার বা এক কোটি ৭৬ লাখ টাকা।

airplane

১৯৯৯ সালে ২৩ হাজার ডলার দিয়ে ১০ একর জমি কেনেন ব্রুস। প্রথমদিকে তিনি বাড়ি বানানোর জন্য কাভার্ডভ্যানের মতো একটি গাড়ি কিনতে চাইলেও কেউ একজন তা আগেই করেছে বলে বিমান কেনেন তিনি। বোয়িং-৭২৭ সিরিজের ওই বিমানের আয়তন এক হাজার ৬৬ বর্গফুট। সেখানে দিব্যি খুব আমোদেই আছেন তিনি।

কেএ/টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।