দর পতনে চলছে পুঁজিবাজারের লেনদেন


প্রকাশিত: ০৫:৫৩ এএম, ২৩ এপ্রিল ২০১৫

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উভয় পুঁজিবাজারের সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। দরপতন হয়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। গত কয়েক দিনের তুলনায় টাকার অংকে লেনদেনেও কিছুটা ধীরগতি  লক্ষ্য করা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়।

বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজারের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ২১০ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১০ পয়েন্ট কমে ১ হাজার ৩০ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬০৩ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ১১৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৪৬টির দাম বেড়েছে, কমেছে ১৭৩ টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে সকাল ১১টা ৩৪ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬২ পয়েন্ট কমে ৭ হাজার ৮৯৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ২৫টির, কমেছে ৯৯টির আর অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৬ কোটি ৫১ লাখ টাকার।

এসআই/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।