এই না হলো পুলিশের গাড়ি!


প্রকাশিত: ০৭:৪৪ এএম, ০১ এপ্রিল ২০১৭

প্রযুক্তি ব্যবহারে পিছিয়ে নেই অপরাধীরা। কোনো কোনো ক্ষেত্রে তারা নিজেদের এগিয়ে রাখছে কল্পনার চেয়ে বেশি। তাই অপরাধীদের ধরতে প্রতিনিয়ত কৌশল পাল্টাতে হচ্ছে পুলিশকে। সময় মতো ঘটনাস্থলে পৌঁছাতে বা অপরাধীকে ধাওয়া করে ধরতে উন্নত দেশের পুলিশ ছুটছে নতুন নতুন প্রযুক্তির দিকে। তারই অংশ হিসেবে অনেক দেশের পুলিশ পেয়েছে উচ্চগতির গাড়ি। যেগুলো রীতিমতো একেকটা রেসিং কার।

Italy
ইতালির মহাসড়কে টহল দেয়ার জন্য দেশটির পুলিশের কাছে রয়েছে ল্যামবোরগিনির এই গাড়িটি। এরকম মাত্র দুটি গাড়িই রয়েছে তাদের কাছে। গাড়ি দুটি এগুলো ল্যামবোরগিনি তাদের উপহার হিসেবে দিয়েছে।

UK
অসাধারণ এই গাড়িটি রয়েছে যুক্তরাজ্য পুলিশের হাতে। ফোর্ড মাসটাং ভি৮ গাড়িটি সারাবিশ্বে পুলিশে হাতে থাকা অসাধারণ গাড়িগুলোর একটি।

romeo
ঠিক যেন জেমস বন্ডের কোনো সিনেমায় ব্যবহৃত- দেখতে এমন এই গাড়িটিও রয়েছে ইতালি পুলিশের হাতে।

dubai
মধ্যপ্রাচ্য মানেই যেন আলাদা একটা বিষয়। পিছিয়ে নেই সেখানকার পুলিশও। দুবাই পুলিশের হাতে রয়েছে বিএমডব্লিউ-এর এই গাড়িটি। বলা হয়ে থাকে সারাবিশ্বে পুলিশের হাতে যত গাড়ি রয়েছে তার মধ্যেই এটিই সবচেয়ে দুর্দান্ত। এটি ছাড়াও তাদের রয়েছে- ল্যামবোরগিনি, বেন্টলে, অ্যাসটন মার্টিন, ফেরারি, ম্যাকলর্নের চোখ ধাধানো গাড়ি।

police
নিড ফর স্পিডপ্রেমিদের কাছে দুর্দান্ত গতির গাড়ির চেয়ে প্রয়োজনীয় আর কিছু নেই। প্রতিযোগিতায় নামার পাশাপাশি গেমটিতে মাঝে মাঝে নামতে হয় পুলিশের ভূমিকাতেও। যুক্তরাজ্য পুলিশের হাতে রয়েছে এই কারটি।

us
এ কারটি দেখেই বোঝা যায় এর গতি কেমন হতে পারে! কারটি রয়েছে যুক্তরাষ্ট্র পুলিশের বহরে।

moru
মরুর দেশে টহল দেয়ার জন্য দুবাই পুলিশে রয়েছে ব্রাবাসের দুর্দান্ত জিপটি।

সূত্র: টপ গিয়ার।

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।