যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ১, গুলিবিদ্ধ ১৩


প্রকাশিত: ০৯:১৪ এএম, ২৬ মার্চ ২০১৭

মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যের সিনসিনাটিতে নাইটক্লাবে বন্দুক হামলায় অন্তত একজন নিহত ও আরও কমপক্ষে ১৩ জন গুলিবিদ্ধ হয়েছে। স্থানীয় সময় রোববার ভোরের দিকে ওই নাইটক্লাবে হামলা চালিয়েছে অজ্ঞাত এক বন্দুকধারী।

সিনসিনাটি পুলিশ ও স্থানীয় টেলিভিশন চ্যানেল ডব্লিউএলডব্লিউটিফাইভ এক প্রতিবেদনে বলছে, আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইট বার্তায় সিনসিনাটি পুলিশ বলছে, আমরা ভয়াবহ পরিস্থিতির মধ্যে আছি। নাইটক্লাবে হামলার ঘটনায় অনেকেই আহত হয়েছেন।

পুলিশ নাইটক্লাবে হামলার এ ঘটনাকে ‘নারকীয়’ হিসেবে মন্তব্য করেছে। তবে কাউকে পুলিশি জিম্মায় নেয়া হয়েছে কি না সেবিষয়ে কিছু জানানো হয়নি। ওহিও’র ক্যামিও ক্লাবে এ হামলার ঘটনায় আহতদের উদ্ধারের পর শহরের পূর্বাঞ্চলের কিছু হাসপাতাল ও ফায়ার স্টেশনে নেয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, বন্দুকধারী এখনও সক্রিয় রয়েছে। সিনসিনাটি পুলিশের প্রধান নডিগেট বলেছেন, তার ২০ বছরের কাজের অভিজ্ঞতায় ক্যামিও ক্লাবের ওই হামলা সবচেয়ে বড় ঘটনা।

তিনি বলেন, দুর্ভাগ্যবশত প্রত্যক্ষদর্শীদের অনেকেই পালিয়ে গেছেন। তবে প্রত্যক্ষদর্শীদের মধ্যে যাদেরকে শনাক্ত করা গেছে, তাদের অনেকের বক্তব্য নেয়া হয়েছে। তবে আহতদের বিষয়ে বিস্তারিত কোনও তথ্য দেয়নি পুলিশ।

সিনসিনাটির নাইটক্লাবে এমন এক সময় হামলা হলো যার এক বছর আগে ফ্লোরিডার ওরল্যান্ডো’র একটি নাইটক্লাবে সন্ত্রাসী হামলায় অন্তত ৪৯ জনের প্রাণহানি ঘটে। এছাড়া হামলায় আহত হয় আরও কমপক্ষে ৫৩ জন। যুক্তরাষ্ট্রে ২০০১ সালের সেপ্টেম্বরে টুইন টাওয়ারে জঙ্গি হামলায় হতাহতের পর মাত্র এক বন্দুকধারীর হামলায় বড় ধরনের প্রাণহানির ঘটনা ছিল এটি।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।