এভারেস্টে রক্তদান কর্মসূচি


প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২৪ মার্চ ২০১৭

বরফে ঢাকা এভারেস্টে  রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে। ২১ মে থেকে শুরু হয়ে এই রক্তদান কর্মসূচি চলবে ২৭ মে পর্যন্ত। এই কর্মসূচির আয়োজক ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন অফ নেপাল।

তবে নেপালের সংস্থা আয়োজন করলেও রক্ত দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন দেশের নাগরিকদের। ভারতের রক্তদাতা সংস্থাগুলির কাছেও আবেদন জানানো হয়েছে, তারাও যেন এই রক্তদান কর্মসূচিতে অংশ নেয়।

বিভিন্ন স্থান থেকে রক্তদাতারা ওই কর্মসূচিতে অংশ নেবেন। ১৮ মে রক্তদাতাদের কাঠমান্ডু থেকে নামচে বাজার হয়ে বেসক্যাম্পে নিয়ে যাওয়া হবে। এই দলের সঙ্গে থাকবেন আটজন চিকিৎসক। অন্যান্য দেশের পর্বতারোহীদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। ওই সময় এভারেস্ট অভিযানকে কেন্দ্র করে দেশ-বিদেশের অসংখ্য পর্বতারোহী আসবেন কর্মসূচিতে।

এই কর্মসূচির উদ্যোক্তাদের আশা, এমন মহৎ উদ্যোগের কথা শুনে অনেকেই হয়ত রক্ত দিতে এগিয়ে আসবেন। সারা বিশ্বে রক্তদান আন্দোলন একটি নতুন মাত্রা পাবে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।