ব্রিটেনে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫


প্রকাশিত: ০২:৪২ এএম, ২৩ মার্চ ২০১৭

ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে সন্ত্রাসী হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। ওই হামলায় আরো ৪০ জন আহত হয়েছেন। খবর বিবিসির।

স্থানীয় সময় বুধবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে ব্রিটেনের পার্লামেন্ট ভবনে ছুরি ও বন্দুক নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। পরে পুলিশের গুলিতে নিহত হয় এক হামলাকারী।

britain

লন্ডন পুলিশ বলছে, সংসদ ভবনের কাছে এবং ওয়েস্টমিনিস্টার ব্রিজের ওপর সন্ত্রাসী হামলায় পাঁচজন মারা গেছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

ওই পুলিশ কর্মকর্তার পরিচয় প্রকাশ করা হয়েছে। তার নাম পিসি কেইথ পালমার। বয়স ৪৮ বছর।

প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলাকে অসুস্থ এবং অনৈতিক বলে উল্লেখ করেছেন। হামলার পর সংসদ মুলতবি ঘোষণা করা হয়। এছাড়া কর্মকর্তাদের পার্লামেন্টের ভেতরেই অবস্থানের নির্দেশ দেয়া হয়। সে সময় থেরেসা মেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

britain

হামলাকারীদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার এবং কাউন্টার টেরোরিজমের প্রধান মার্ক রওলে জানিয়েছেন, তারা জানেন কে হামলা চালিয়েছে। হামলাকারী আন্তর্জাতিক ইসলামি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।