ত্রিপোলি বিমানবন্দর মিলিশিয়া জোটের নিয়ন্ত্রণে


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৪ আগস্ট ২০১৪

ত্রিপোলির বিমানবন্দর নিয়ন্ত্রণে নিয়েছে মিলিশিয়া জোট। ইসলামিস্ট মিলিটেন্টস ও মিলিশিয়া ফ্রম দি সিটি অফ মিস্ত্রাটারের সমন্বয়ে গঠিত মিলিশিয়া জোটটি বিমানবন্দর নিয়ন্ত্রণে নিয়ে বিমানের ওপরে উঠে কয়েকজন বন্দুকধারী বিজয়োল্লাস করছে এমন একটি ছবি ইন্টারনেটে প্রকাশ করেছে।

মিলিশিয়ারা দাবি করেছে, তাদের ওপর চালানো বিমান হামলার মধ্যেই বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিতে সমর্থ হয়েছেন তারা। গত মাসে বিমান বন্দরে জঙ্গি গোষ্ঠীদের মধ্যে সংঘর্ষের পর থেকে এক মাসেরও বেশি সময় ধরে বিমান বন্দরটি বন্ধ রয়েছে।

বিদ্রোহী যে পক্ষের সাথে তারা লড়াই করেছে ২০১১ সালে মোয়াম্মার গাদ্দাফির বিরুদ্ধে আন্দোলনের সময় সেই গোষ্ঠীটির উত্থান ঘটেছিল।

তবে, মিলিশিয়া এলায়েন্স-এর একজন মুখপাত্র দাবি করছে, মিশর ও সংযুক্ত আরব আমিরাত তাদেরকে নিশ্চিহ্ন করার জন্য এই সপ্তাহে দ্বিতীয় বারের মতন তাদের উপরে বিমান হামলা করেছে।

বিক্ষোভ, অসন্তোষ ও সহিংসতায় জুলাই আগস্ট মাসেই দেশটিতে অন্তত কয়েকশ মানুষ নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া সহিংসতা থেকে বাঁচতে আরো হাজার হাজার মানুষ নিজেদের বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।