অল্পের জন্য রক্ষা পেল মালয়েশিয়ান বিমান


প্রকাশিত: ০৫:৪৫ এএম, ২৪ আগস্ট ২০১৪

পাইলটের দক্ষতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে একটি মালয়েশিয়ান বিমান। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে জাপানের টোকিওগামী ওই উড়োজাহাজটি উড্ডয়নের এক ঘণ্টার মধ্যেই ছেড়ে আসা বিমানবন্দরে জরু অবতরণে বাধ্য হয়। কেবিন প্রেসারে সমস্যা দেখা দেয়ায় ছেড়ে আসা বন্দরে জরুরি অবতরণে বাধ্য হন পাইলট।

মালয়েশিয়ার কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, উড়োজাহাজটির কেবিন প্রেসার ঠিকভাবে নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না বিধায় ছেড়ে আসা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। তবে এটা বড় কোনো সমস্যা ছিল না বলে দাবি করেছেন মালয়েশিয়ান বিমান পরিবহন কর্তৃপক্ষের (ডিসিএ) মহাপরিচালক আজহারুদ্দিন আবদুল রহমান। এ ঘটনায় মালয়েশিয়ান এয়ারলাইন্সের তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

মালয়েশিয়ান একটি সংবাদ মাধ্যম জানায়, উড্ডয়নের পর প্রায় ৫০ মিনিটে আকাশে ছিল উড়োজাহাজটি। জরুরি ভিত্তিতে ছেড়ে আসা কুয়ালালামপুর এয়ারপোর্টে অবতরণের পর ওই উড়োজাহাজের যাত্রীদের আরেকটি ফ্লাইটে উঠিয়ে দেওয়া হয়। একের পর এক দুর্ঘটনার কারণে মালয়েশিয়ার বিমান ব্যাপকভাবে আলোচনায় আসে। গত ৮ মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিংগামী এমএইচ৩৭০ উড়োজাহাজটি নিখোঁজ হয়। এরপর ১৭ জুলাই আমস্টারডাম থেকে কুয়ালালামপুরগামী এমএইচ১৭ উড়োজাহাজটি ভূপাতিত করা হয়। দু’টি ট্র্যাজেডিতেই ৫৩৭ জন যাত্রীর মৃত্যু হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।