মান্নাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে


প্রকাশিত: ০৭:৩২ এএম, ১৬ এপ্রিল ২০১৫

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে মান্নার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানাতে নাগরিক ঐক্যের সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, কারাগারে মান্নাকে ন্যূনতম নাগরিক সুযোগ-সুবিধা থেকেও বঞ্চিত করা হচ্ছে। তাই এ বিষয়ে আদালতে যাওয়ার প্রস্তুতি চলছে। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা না দিয়ে পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। তাই মান্নার জীবন রক্ষার্থে তাকে হাসপাতালে রেখে আধুনিক চিকিৎসা দেয়ারও অনুরোধ জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মাহমুদ জামাল কাদেরী। তিনি বলেন, বারবার আবেদন করা সত্ত্বেও গুরুতর অসুস্থ মান্নাকে জেলখানায় ডিভিশন দেয়া হয়নি।

এ অবস্থায় মান্নাকে জেলখানার পরিবর্তে যেকোনো হাসপাতালে রেখে সুচিকিৎসা করার আবেদন করছি। কারণ হাসপাতালের ছাড়পত্রেও নির্দিষ্টভাবে বিএসএমএমইউ এবং ডিএমসিএইচ এ রেখে চিকিৎসা করতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট ফজলুল সরকার, আবুবকর সিদ্দিক, শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, আতিকুর রহমান প্রমুখ।

এএইচ/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।