মেরকেলের হাত মেলানোর প্রস্তাবে সাড়া দিলেন না ট্রাম্প


প্রকাশিত: ০৬:৫৭ এএম, ১৮ মার্চ ২০১৭

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শুক্রবার দ্বিপাক্ষিক বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন দুই শীর্ষ নেতা।

ওই সংবাদ সম্মেলনেই নতুন সমালোচনার জন্ম দিলেন ট্রাম্প। মেরকেল হাত মেলানোর প্রস্তাব দিলেও সে কথা শুনেও না শোনার ভান করেন ট্রাম্প।

মেরকেল ওয়াশিংটনে পৌঁছানোর পরও হাত মিলিয়ে তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিলেন ট্রাম্প। অথচ হোয়াইট হাউসে যৌথ সংবাদ সম্মেলনের সময় ক্যামেরার সামনেই নতুন করে বিপত্তি বাধালেন এই মার্কিন প্রেসিডেন্ট।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে হাত মেলাননি এমন রাষ্ট্রনেতা খুঁজে পাওয়া যাবে না। এ ধরনের সংবাদ সম্মেলনে যে সব নেতারা উপস্থিত থাকেন তারা সম্মেলন শেষে হাত মেলান। কিন্তু মেরকেলে সঙ্গে সংবাদ সম্মেলনে ভিন্ন পন্থা অবলম্বন করলেন ট্রাম্প।

মেরকেল যখন তাকে বললেন, আমরা কি হাত মেলাতে পারি? ট্রাম্প কোনো উত্তর দিলেন না। মেরকেল আবারো একই কথা বললেন অথচ ট্রাম্প পুরো ভাবলেশহীন! অগত্যা এ নিয়ে আর কথা বাড়ালেন না মেরকেল।

এই ঘটনায় ট্রাম্পকে নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। তবে এমন ঘটনা ট্রাম্পের জন্য নতুন কিছু নয়। একের পর এক সমালোচনার জন্ম দেয়াই যার কাজ তার কাছে এ আর এমন কী?

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।