ইন্দো-বাংলা গেমস : বন্ধ হচ্ছে ক্যাম্প


প্রকাশিত: ০৫:১২ এএম, ১৬ এপ্রিল ২০১৫

ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসের চতুর্থ আসর স্থগিত হওয়ায় বন্ধ হয়ে যাচ্ছে ক্যাম্প। ক্যাম্প বন্ধ করার নির্দেশ দিয়ে ইতিমধ্যে আটটি সংশ্লিষ্ট ফেডারেশনকে চিঠি দেয়া হচ্ছে বলে জানা গেছে।

বুধবার ক্যান্টনমেন্টে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) এক কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

২০১০ সালে কলকাতায় সর্বশেষ ইন্দো-বাংলাদেশ বাংলা গেমস অনুষ্ঠিত হয়েছিল। প্রায় পাঁচ বছর পর ফের ইন্দো-বাংলাদেশ বাংলা গেমস শুরুর উদ্যোগ নেয়া হয় নভেম্বরে। ২৮ নভেম্বর বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন ভারতের পশ্চিমবঙ্গের বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। ওই বৈঠকে নয়টি ডিসিপ্লিনে ঢাকায় গেমসের চতুর্থ আসর বসার সিদ্ধান্ত নেয়া হয়। ডিসিপ্লিনগুলো হল- অ্যাথলেটিকস, শুটিং, সুইমিং, ভলিবল (পুরুষ), ব্যাডমিন্টন, বক্সিং, ফুটবল (পুরুষ ও মহিলা), কাবাডি (মহিলা) ও জিমন্যাস্টিকস (পুরুষ)। সে মোতাবেক ভালো ফলের জন্য ফুটবল বাদে বাকি ডিসিপ্লিনগুলো জানুয়ারিতে অনুশীলন শুরু হয়। এপ্রিলের প্রথম সপ্তাহে গেমস হওয়ার কথা থাকলেও পরে তা এক মাস পিছিয়ে মেতে নিয়ে যাওয়া হয়।

কিন্তু হঠাৎ করে ৭ এপ্রিল জানা যায়, বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ পরলোকগমন করায় এবং কিছু অভ্যন্তরীণ কারণে বিওএকে গেমস স্থগিতের কথা জানায় তারা। ফলে ঢাকায় আটটি ডিসিপ্লিনের চলমান ক্যাম্পও এখন বন্ধ হয়ে যাচ্ছে। বিওএর একটি দায়িত্বশীল সূত্র জানায়, বুধবারের সভায় আগামী সোমবার থেকে ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসের ক্যাম্প বন্ধ করার পাশাপাশি এশিয়ার দেশগুলোর অলিম্পিক খ্যাত এসএ গেমস শুরুর দিনক্ষণ ঠিক না হওয়ায় হতাশা প্রকাশ করা হয়।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।