পাকিস্তানে নিখোঁজ দিল্লির দরগা প্রধান


প্রকাশিত: ০৯:১৮ এএম, ১৭ মার্চ ২০১৭

পাকিস্তানে গিয়ে নিখোঁজ হয়ে গেছেন দিল্লির নিজামউদ্দিন দরগার প্রধান মৌলবি সৈয়দ আসিফ আলি নিজামি এবং তার ভাইপো নাজিম নিজামি। নিজামির বড় ছেলে সাজিদ আলি নিজামি বিষয়টি মোদি সরকারকে জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, পাক সরকারের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে।

পাকিস্তান সরকারের একজন মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন যে ইসলামাবাদের ভারতীয় হাইকমিশন থেকে তারা এই দুজনের নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি জেনেছেন। এ ব্যাপারে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।
 
নাজিম নিজামিকে নিয়ে চলতি মাসের ৬ তারিখে করাচি গিয়েছিলেন আসিফ আলি নিজামি। সেখানে আত্মীয়স্বজনদের সঙ্গে দেখা করে লাহোরে বাবা ফরিদের দরগা দাতা দরবারে চাদর চড়াতে যান তারা। নিজামউদ্দিনের গুরু ছিলেন ফরিদ। নিজামউদ্দিন এবং দাতা দরবার দরগার মৌলবিরা প্রায়ই একে অন্যের দরগায় যান।

চলতি মাসে ১৪ তারিখে লাহোরের দাতা দরবার সুফি দরগায় চাদর চড়ান আসিফ আলি নিজামি এবং নাজিম নিজামি। বিকেল সাড়ে ৪টার সময় লাহোর বিমানবন্দর থেকে করাচির বিমানে ওঠার কথা ছিল তাদের।

লাহোর বিমানবন্দরে নথিপত্র দেখার জন্য নাজিম নিজামিকে আটকানো হয়। তবে আসিফ আলিকে বিমান ধরার অনুমতি দেয় অভিবাসন দপ্তর। আসিফ আলির ছেলে সাজিদ জানিয়েছেন, তার পর থেকে দুজনের খোঁজ মেলেনি। দুজনের মোবাইলও বন্ধ রয়েছে। বিষয়টি নিয়ে পাক সরকারের সঙ্গে কথা বলেছে দিল্লি এবং ইসলামাবাদের ভারতীয় দূতাবাস।  

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।