সিনেট কমিটিও ট্রাম্পের দাবির সত্যতা পায়নি


প্রকাশিত: ০৫:২৬ এএম, ১৭ মার্চ ২০১৭

মার্কিন নির্বাচনের আগে বা পরে কোনো সময়ে ট্রাম্প টাওয়ারে নজরদারির কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে মার্কিন সিনেট কমিটি।

রিপাবলিকান সিনেটর ও সিনেট ইন্টেলিজেন্স কমিটি চেয়ারম্যান রিচার্ড বার এক বিবৃতিতে এ কথা বলেছেন। ফোনে আড়ি পাতা হয়েছিল বলে ট্রাম্প যে দাবি করে আসছিলেন এই বিবৃতিতে তা উড়িয়ে দেয়া হয়েছে।

ট্রাম্পের দাবি নির্বাচনের সময় ট্রাম্প টাওয়ারে তার ফোনে আড়ি পেতেছিলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

সিনেট কমিটি ট্রাম্পের দাবির সত্যতা না পেলেও হোয়াইট হাউস মুখপাত্র সিন স্পাইসার বলেছেন, ট্রাম্প তার দাবিতে অনঢ়।

কমিটির ভাইস চেয়ারম্যান সিনেটর মার্ক ওয়ার্নানের সঙ্গে এক যৌথ বিবৃতিতে রিচার্ড বার বলেছেন, এখনো পর্যন্ত যে তথ্য রয়েছে তাতে, ২০১৬ সালের মার্কিন নির্বাচনের আগে বা পরে কোনো সময়ে যুক্তরাষ্ট্র সরকারের কোনো অংশ ট্রাম্প টাওয়ারে নজরদারি করেছিল বলে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।     

তাদের আগে একই কথা বলেছেন হাউস স্পিকার পল রিয়ান। তারও আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, এফবিআই পরিচালক জেমস কমি, ন্যাশনাল ইন্টিলেজেন্স সাবেক পরিচালক জেমস ক্ল্যাপার, সাবেক সিআইএ পরিচালক জন ব্রেনান, হাউস ইন্টিলেজেন্সের রিপাবলিকান চেয়ারম্যান ডেভিন নুনস, রিপাবলিকান জন ম্যাককেইনও একই কথা বলেছেন।

ট্রাম্পের দাবির পক্ষে এখনো কোনো প্রমাণ দেখাতে পারেনি হোয়াইট হাউস।

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।